সুন্দর মনের অভাবে মানবতা ভেসে যায় জলে। বাঁচিবার তরে চিৎকার করিতেছে অনেক আশা করে, কেহ আগায় না দুপা ফেলিয়া হেটে চলে যায় অতি জোরে । অদুর পিণ্ডি বুদুর ঘারে না জানি সওয়ার হয়ে পরে। ক্ষুব্ধ জনপদ স্তব্দ বিশ্ব অসহায়ের নাটক করে। অসহায় মানুষ মাতম করিতেছে একটু বাঁচিবার তরে । যার ব্যাথা তার কুমোরে হাত হাঁটু ভেঙ্গে বসে পরে। সকলের তরে সকলে আমরা প্রত্যেকে পরের তরে, এই বিশ্বাসটি ভুলিয়া গেছে সবাই এ হয় কেমন করে? আধুনিক সভ্যতার দুহায় দিয়ে ধর্মকে দায়ী করে। সকল ধর্ম অক্ষত রয়ে যায় শুধু মুসলমানরা অকাতরে মরে। মুসলিম হয়ে মুসলমান মারে নিজেরা বিবাদ করে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আশা
সকল ধর্মের মানুষেরই উচিত- মানবতাকে ধর্মের উর্ধ্বে স্থান দেয়া এবং সকল মানুষের একমাত্র ধর্ম হওয়া উচিত মানবতা। তাহলে বিশ্বটা অনেক সুন্দর হবে, ধর্মীয় ভেদাভেদ থাকবে না। মানবতা নামক মহান ধর্মের শাখা হিসেবে অন্যান্য ধর্মগুলো, এটাই আমাদের ভাবা উচিত। মানবতার জয় হোক।
কাজী জাহাঙ্গীর
থীম'টা ভাল কিন্তু বানানের অবস্থা বেশ খারাপ, তার উপর আছে সাধু চলিতের মিশ্রন নির্ধারিত বিষয়টাও তো দেখতে হবে ভাই, নতুন বছরের শুভেচ্ছা আার আমার পাতায় আমন্ত্রণ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।